বিনামূল্যে কিভাবে নিজের ওয়েবসাইট তৈরি করবেন wapkiz.com এর মাধ্যমে

বিনামূল্যে কিভাবে নিজের ওয়েবসাইট তৈরি করবেন wapkiz.com এর মাধ্যমে

আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। সবার মত আমি বলব না যে ক্লিক লুর এর সাথে থাকলে সবাই ভালো থাকে। তবে আমি চেস্টা করি সবাই কে ভালো রাখার। আর আজকে আমরা জানবো বিনামূল্যে কিভাবে নিজের ওয়েবসাইট তৈরি করবেন wapkiz.com এর মাধ্যমে।

ওয়াপকিজ.কম কী

ওয়াপকিজ হল একটি বিনাামূল্যে ওয়েবসাইট নির্মাতা, আপনি এখান থেকে ওয়েবসাইট তৈরি করতে পারবেন সম্পূর্ণ বিনামূল্যে। এছাড়াও আপনি এখানে একটি ওয়েবসাইট তৈরি করে মাসে কয়েক ডলারও উপার্জন করতে পারেন। ওয়াপকিজে সবচেয়ে বড় সুবিধা হলো অন্যান্য হোস্টিং সাইটের মতো ওয়াপকিজকে হোস্টিংয়ের জন্য কোন প্রকার অর্থ প্রদান করতে হয় না।

সঙ্গীত ডাউনলোড সাইটগুলির জন্য ওয়াপকিজ সেরা। আপনি এখানে HTML ট্যাগ / জাভাস্ক্রিপ্ট এবং প্রচুর ট্যাগ কোড ব্যবহার করে সহজেই যে কোনও ধরণের সাইট তৈরি করতে পারেন। তাছাড়াও চিন্তা করবেন না, আমি তো আছি আপনাকে সাহায্য করার জন্য।

কীভাবে wapkiz ওয়েবসাইট তৈরি করবেন

প্রথমে wapkiz.com ওয়েবসাইটে প্রবেশ করুন।

ধাপঃ ১

তারপরে Register বোতামটি ক্লিক করুন।

কীভাবে wapkiz ওয়েবসাইট তৈরি করবেন

ধাপঃ ২

তারপর আপনার সমস্ত তথ্য দিয়ে ফর্মটি পূরণ করুন। এখন Create Now বোতামে ক্লিক করুন।

কীভাবে wapkiz ওয়েবসাইট তৈরি করবেন

ধাপঃ ৩

এরপর আপনা সামনে নিচের চিত্রের মত একটা পেজ ওপেন হবে। সেখানে আপনাকে আপনার সাইটের নামডোমেইন সিলেক্ট করতে হবে। এবং ৩ নম্বর Description বক্সের মধ্যে আপনার সাইট সম্পর্কে কিছু লিখতে হবে। ১৫০ টা ক্যারেকটরের মধ্যে।

কীভাবে wapkiz ওয়েবসাইট তৈরি করবেন

এরপর আপনাকে আপনার সাইটের category সিলেক্ট করে, সর্বশেষ Create Now বাটনে ক্লিক করতে হবে।

সর্বশেষ ধাপ

তারপর Wapkiz এর হোম পৃষ্ঠা আপনার সামনে ওপেন হবে। এখন একটু নিচে আসলে নিচের চিত্রের মতো আপনার সাইটের নামটি আপনার সামনে প্রথমে চলে আসবে।

কীভাবে wapkiz ওয়েবসাইট তৈরি করবেন

নীচে আপনি তিনটি অপশন দেখতে পাবেন। সর্ব প্রথম view mode অপশন দেখতে পরবেন। এখানে ক্লিক করে দেখতে পারবেন আপনার সাইট ভিজিটররা কেমন দেখছে। এরপর দ্বিতীয় অপশনে statistics দেখতে পাবেন। এখানে ক্লিক করে আপনার সাইটে কতজন দর্শক আসছেন তা দেখতে পাবেন, কোন দেশটি থেকে আপনার সাইটি ব্রাউজ করছে এবং আরও অনেক কিছু এখন থেকে পরিসংখ্যানে করতে পারবেন। সর্বশেষ আপনি আপনার সাইট ডিজাইন করতে এবং আপনার সাইট পরিচালনা করতে panel mode ব্যবহার করতে পারেন।

আপনি Wapkiz ব্যাবহার করে কি কি করতে পারেন তা দেখুন

মাল্টি সাইট

আপনি আপনার ওয়াপকিজ অ্যাকাউন্টে সর্বোচ্চ 5 টি সাইট (5 Site/ID) তৈরি করতে পারেন। এবং এখানে প্রতিটি সাইটের জন্য নিাজস্ব আলাদা আলাদা কন্ট্রোল প্যানেল রয়েছে।

এইচটিএমএল / ট্যাগ কোড

এইচটিএমএল রচনাকে সমর্থন করে এবং কমান্ড বা প্রোগ্রাম হিসাবে কোড ট্যাগ লিখে সমর্থন করে, এটি আপনার সাইটকে পিএইচপি সাইটের মতো প্রচুর কোড বা পৃষ্ঠাগুলি না লিখে পরিশীলিত এবং স্বয়ংক্রিয় করে তুলতে পারে।

জাভা স্ক্রিপ্ট

আপনি এখানে জাভাস্ক্রিপ্ট এবং jQuery ফাইল তৈরি করতে পারেন। এবং আপনি তৈরি করা ফাইলটি ব্যবহার করতে পারেন।

ফাইল ম্যানেজার

প্রতিটি সাইটে আপনার ফাইলগুলি সংরক্ষণের জন্য একটি ফাইল ম্যানেজার থাকে। এটিতে প্রতিটি সাইটের জন্য ২৫ জিবি স্পেস রয়েছে। যদিও এটি প্রথমে ৫ জিবি ছিল, পরে এটি বাড়িয়ে ২৫ জিবি করা হয়েছিল।

সমস্ত ধরণের ফাইল আপনি এখানে আপলোড করতে পারেন ও সংরক্ষণ করতে পারেন এবং তারপরে কোড বা ট্যাগ ব্যবহার করে বেশ সহজে তা প্রদর্শন করাতে পারেন।

ম্যানেজ আইটেম/ইলিমেন্টস

এইচটিএমএল কোড, লিঙ্কগুলি, টেক্স, পৃষ্ঠাগুলি ইত্যাদির মতো সমস্ত ধরণের আইটেম সম্পাদনা, মোছা, অনুলিপি, উপরে সরানো এবং নীচে স্থানান্তরিত বৈশিষ্ট্যগুলি দিয়ে পরিচালনা করা সহজ হবে। সুতরাং আপনি নিজের ইচ্ছে মতো সাইটটি তৈরি করতে পারেন।

সাইট প্রিসেট (থিম)

ওয়াপকিজে কিছু প্রিসেট / টেম্পলেট অন্তর্ভুক্ত রয়েছে। আপনি চাইলে এগুলি ব্যবহার করতে পারেন। এছাড়াও এখন থেকে নতুন ডিজাইনে ওয়াপকিজ থিম এই সাইটে আপলোড করা হবে। আপনি চাইলে এগুলি বিনামূল্যে ডাউনলোড করতে এবং ব্যবহার করতে পারেন।

সাইটম্যাপ

আপনি বিপুল সংখ্যক সাইটম্যাপ তৈরি করতে এবং সেগুলি পরিচালনা করতে পারেন।

ডোমেইন

আপনি আপনার সাইটের জন্য এরকম ডোমেইন নেম নিতে পারবেন - example.wapkiz.com.

এছাড়াও আপনি ডোমেইন বক্সলিস্ট থেকে আপনার প্যারেন্ট ডোমেইন চয়ন করতে পারেন। wapkiz এর বিভিন্ন ডোমেইন তালিকা রয়েছে (যেমনঃ wapkiz.mobi, aino.pk, wapo.mobi ইত্যাদি

আপনি আপনার প্রিমিয়াম ডোমেন খুব সহজে একেবারে বিনামূল্যে যোগ করতে পারেন।

ফোরাম / ব্লগ

এখন থেকে এখানে ফোরাম / ব্লগ সাইট তৈরি করতে পারবেন।

সুতরাং, Wapkiz একটি ওয়েবসাইট নির্মাণ সম্পূর্ণ বিনামূল্যে এবং সহজ।

0 Comments