BlogKiz Wapkiz Template - নতুন ডিজাইনের ওয়াপকিজ ব্লগ/ফোরাম সাইট টেম্পলেট

LurMag Colourful Wapkiz Download site Template

Boss


টেম্পলেট সম্পর্কে কিছু কথা

আসসালামু ওয়ালাইকুম। বন্ধুুুরা কেমন আছেন সবাই? নিশ্চয়ই ভালো আছেন। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি BlogKiz Wapkiz Template, যা দেখতে অনেক সুন্দর এবং ব্লগ/ফোরাম সাইটের জন্য কালার ফুল একটি থিম।

আপনি যদি ওয়াপকিজে ব্লগ সাইট, ফোরাম সাইট, ম্যাগাজিন সাইট বানাতে চান তবে BlogKiz Wapkiz Template আপনা জন্য। এই থিমটি মুলত কিছু কালার ও কোডিং ব্যবহার করে আকর্ষণিয় করে তোলা হয়েছে। এটিতে কিছু কোড পরিবর্তন করা হয়েছে যাতে করে আপনার সাইটটি SEO তে ভালো পারফর্ম করে।

BlogKiz Wapkiz Template

BlogKiz Wapkiz Template হলো আমার তৈরি প্রথম ওয়াপকিজ ব্লগ টেম্পলেট। আর এই টেম্পলেটটি সুপার এসইও অপ্টিমাইজড, কালার ফুল এবং দ্রুত লোড নেওয়া টেম্পলেট। এই ওয়াপকিজ ব্লগ থিমটি ডিজাইন করা হয়েছে পরিস্কার, সুন্দর, কালার ফুল এবং আকর্ষণিয় চেহারার কথা মাথায় রেখে। BlogKiz থিমটি আপনার ওয়াপকিজ ব্লগ সাইটকে কালার ফুল এবং আকর্ষণিয় লুক বা চেহারা দেবে। BlogKiz Wapkiz Template বিভিন্ন রকমের কোডিং ব্যবহার করে সাজানো হয়েছে যা আপনাকে আপনার ওয়াপকিজ ব্লগ সাইটকে আরও প্রফেশনাল ভাবে প্রকাশ করতে সহায়তা করবে। আপনার পক্ষে এটি সহজ করার জন্য আমি এই টিউটোরিয়ালের নিচের দিকে কিভাবে টেম্পলেটটি সেট আপ করবেন সে নিয়ে বিস্তারিত ডকুমেন্টেশন প্রকাশ করেছি।



টেমপ্লেটির বৈশিষ্ট্যসমুহ
০১
১০০% রেস্পন্সিভ
০২
সম্পূর্ণ মোবাইল ফ্রেন্ডলি
০৩
দ্রুত লোডিং
০৪
98% এসইও ফ্রেন্ডলি
০৫
বিজ্ঞাপনের স্হান প্রস্তুত
০৬
কালার ফুল ও পরিস্কার ডিজাইন
০৭
কোনও এনক্রিপ্ট হওয়া স্ক্রিপ্ট নেই
০৮
ফুটার ক্রেডিট সরানো যাবে
০৯
HTML5 & CSS3
১১
ব্রাউজার সামঞ্জস্য
১২
লাইফটাইম টেম্পলেট আপডেট
১৩
সুন্দর বাংলা ফন্ট স্টাইল ব্যাবহার
১৪
সুন্দর ইংরেজি ফন্ট স্টাইল ব্যাবহার
১৫
ব্লগ বা ফোরাম সাইট হিসেবে ব্যবহার
১৬
নিউজপেপার বা ম্যাগাজিন

আশা করি টেম্পলেটটি ব্যবহার করতে কোন সমস্যা হবে না। যদি সমস্যা হয় তবে চিন্তা করবেন না। আমি আছি তো!! নিচের কমেন্ট বক্সে আপনার Email দিন, তাহলে আমি যত দ্রুত সম্ভব আপনার ইনবক্সে ডায়রেক্ট কোড পাঠিয়ে দেওয়ার চেষ্টা করবো। ধন্যবাদ

কিভাবে BlogKiz Wapkiz Template সেট-আপ করবেন

ধাপ ১ঃ Template Installation

প্রথমে টেমপ্লেটটি নামিয়ে নিন। এবার যে সাইটে থিমটি আপলোড করবেন সেই সাইটের প্যানেল মোডে যান। এবার টেম্পলেট ইনস্টলেশন করুন।

ধাপ ২ঃ Blog Category

ওয়াপকিজে Blog Category কিভাবে তৈরি করতে হয় তা হয়তো অনেকে জানেন। যারা না জানেন তদের জন্য কিভাবে ব্লগ ক্যাটাগরি তৈরি করবেন।

প্রথমে আপনার ওয়াপকিজ অ্যাকাউন্টে লগইন করুন। এরপরে আপনি যে সাইটে BlogKiz Wapkiz Template ইন্সটল করেছেন সেই সাইটের panel mode এ আসুন। এবার একটু নিচের দিকে আসলে Blog Category (New!) নামে একটা অপশন দেখতে পারেন সেখাানে ক্লিক করুন। এরপরে Create New Category অপশনে ক্লিক করলে নিচের চিত্রের মতো একটা ফোরাম খুলবে।

ধাপ ২ঃ Blog Category

চারটা বক্সের ১ম বক্সের মধ্যে Category Name বা বিভাগ নাম দিতে হবে।

আপনার দেওয়া ক্যাটাগরির নামটি যদি দুই বা তার বেশি শব্দের হয়ে থাকে। তবে ২য় বক্সের মধ্যে আপনার Category Name বা বিভাগ নামটি লিখে মাঝে কোনো ফাঁক/Space না দিয়ে সেখানে (-) চিহ্ন ব্যবহার করতে হবে।

  • Example no 1: Entertainment 
  • Example no 2: Web-Development
  • Example no 3: YouTube-and-Facebook-Tips

এরপর ৩য় ও ৪র্থ বক্সটি আপনি চাইলে পুরোন করতে পারেন। অথবা ফাঁকাও রাখতে পারেন। তারপর Add Category বাটনে ক্লিক করে ক্যাটাগরি তৈরি করুন।

ধাপ ৩ঃ Featured Post

BlogKiz টেম্পলেটেও অন্যান্য ব্লগ সাইটের মতো Featured Post সিস্টেম যোগ করা আছে। তবে এটি কিভাবে ব্যবহার করতে হবে তা আপনাকে জানতে হবে।

প্রথমে আপনার ওয়াপকিজ অ্যাকাউন্টে লগইন করুন। এরপরে আপনি যে সাইটে BlogKiz Wapkiz Template ইন্সটল করেছেন সেই সাইটের panel mode এ আসুন। এবার একটি নিচের দিকে আসলে Bloglist নামে একটা অপশন দেখতে পারেন সেখাানে ক্লিক করুন।

এরপর + Add New Post নামে একটা বাটন চলে আসবে। সেখানে ক্লিক করলে নিচের চিত্রের মতো একটা ফোরাম ওপেন হবে।

ধাপ ৩ঃ Featured Post

প্রথমে Bid : লেখার নিচে একটা বক্স থাকবে সেখানে আপনার Featured লিখতে হবে।

মনে রাখবেন এখানে (Featured) লেখায় বানান ভুল যেনো না হয়। তা না হলে Featured Post এ আপনার করা পোস্ট দেখা যাবে না। আর Featured Post এ যদি আপনার পোস্ট যোগ করতে না চান তবে বক্সটি ফাঁকা রাখুন।

এরপরে Title: লেখার নিচে একটা বক্সে আপনার পোস্টের টাইটেল/শিরোনাম দিবেন। এবং তার নিচের Post Text(bbcode): লেখার নিচে একটা বক্সে আপনার আর্টিকেল/পোস্টটি লিখবেন।

অবশেষে Category বা বিভাগ সিলেক্ট করে Post বোতামে ক্লিক করবেন।

ধাপ ৪ঃ Hot Post

Hot Post যোগ করা জন আপনাকে কিছুই করতে হবেনা। প্রতি মাসে যেই ৪টি পোস্ট সবচেয়ে বেশি ভিউ হয়েছে সেই পোস্টগুলো Hot Post এ থাকবে।


ওয়াপকিজের কিছু সাধারণ সেটআপ

শেষ কথা

TEMPLATE DETAILS
  • Name BlogKiz
  • Released 3 Mar 2021
  • FileTheme, Content & Demo
  • CreatorLabib UR Rahman
  • RedesignClickLur
  • AvailableFree Version

0 Comments